Header Ads

অদ্ভুতুড়ে কিছু গিনেস রেকর্ড

জেনে নিন পৃথিবী বিখ্যাত কয়েকটি গিনেস রেকর্ডের কথা। দাবি করতে পারি, চমকে যাবেন এর মধ্যে কয়েকটি দেখলে।

প্রথম: এনার নাম লিন্ডা লিউ টেলর আর সরকারী হিসেবে এনার বিয়ের সংখ্যা হলো 23। মার্কিন মুলুক নিবাসী এই মহিলা অবশ্য এখন একাই থাকেন।


দ্বিতীয়: এনার নাম স্বেতলানা আর নিবাস রাশিয়ায়। দুনিয়ার দীর্ঘতম পা এনার বিশেষত্ব। কোমর থেকে হিসেব করলে এনার পা'এর দীর্ঘ্য দাঁড়ায় ৫১.৯ ইঞ্চি যা ৪ ফুটের থেকে একটু বেশি।


তৃতীয়: এনার নাম পল হান আর ইনি থাকেন ইংল্যান্ডে। ইনি শুধুমাত্র ঢেঁকুর তুলে গিনেস রেকর্ডের অধিকারী হয়েছেন। তবে সেই ঢেঁকুর তোলার সময় শব্দ হয়েছে 110 ডেসিবেল যা কিনা মোটরবাইক এর ইঞ্জিনের শব্দের থেকেও বেশি। সম্প্রতি শোনা গেছে অষ্ট্রেলিয়ার এক ব্যক্তি এর থেকেও বেশি শব্দ করেছেন ঢেঁকুর তুলে। বিষয়টি এখনো গিনেস কর্তৃপক্ষের বিবেচনাধীন।


চতুর্থ: চিনে নিন গোমেজ পরিবারকে। এই পরিবারটি মেক্সিকোর বাসিন্দা। বিগত ৫ পুরুষ ধরে এনারা একটি বিরল জিনগত রোগে আক্রান্ত যার ফলে শরীরের সব অংশ থেকে চুল বেরোতে থাকে। মেয়েদের ক্ষেত্রে একটু কম হলেও, ছেলেদের শরীরের ৮০ শতাংশ ঢাকা থেকে ঘন চুলে।


পঞ্চম: পৃথিবীর দীর্ঘতম চুমুর রেকর্ডটি এই দম্পতির দখলে।২০১৩ সালের ফেব্রুয়ারী মাসে এনারা এই রেকর্ডটি করেন। মোট ৫৮ ঘন্টা ৩৫ মিনিট ৫৮ সেকেন্ড এনারা চুম্বনে আবদ্ধ ছিলেন।


ষষ্ঠ: পৃথিবীর সবথেকে বড়ো আর চওড়া হাঁ এর অধিকারী Angola'র ফ্রান্সিসকো ডোমিনগোস জোকুইম।ওনার খোলা মুখ লম্বায় ৬.৬৯ ইঞ্চি।

No comments:

Powered by Blogger.